Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

জয়িতা সম্মাননা পেলেন ইপসা’র জেসমিন

Jesmin Akter receiving crest
সীতাকুণ্ডে বেগম রোকেয়া দিবসে জয়িতা সম্মামনা পদক পেলেন ইপসার লিডারশীপ ডেভেলাপম্যান্ট প্রোগ্রামের কর্মসূচি কর্মকর্তা জেসমিন আক্তার। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে এ পদক দেওয়া হয়। ৯ ডিসেম্বর ২০১৩ই সকাল ১১ টায় সীতাকুণ্ড উপজেলা মহিলা বিষয়ক কর্যালয় এবং সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এ পদক দেওয়া হয়। দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে আলোচনা সভা ও জয়িতা সম্মননা পদক বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এসএম আল মামুন। অনুষ্ঠানে অর্থনৈতিক ক্ষেত্রে অবদান, সামাজিক উন্নয়নের অবদান, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে অবদান, নারী নির্যাতনের বিভিষীকাময় জীবন থেকে রুখে দাঁড়ানো এবং সফল জননী ক্যাটাগরিতে সীতাকুণ্ডের ৫ জন নারীকে জয়িতা সম্মননা পদক প্রদান করা হয়।

লিডারশীপ ডেভেলাপম্যান্ট কর্মসূচির মাধ্যমে সমাজের যুব ও প্রবীণ জনগোষ্ঠী মানুষের সামাজিক উন্নয়নে অংশগ্রহণের সক্রিয় দায়িত্ব পালনে ভূমিকা রাখাছে বেসরকারি সংস্থা ইপসা। এর পাশাপাশি গত ২০ বছর ধরে সীতাকুন্ড উপজেলার দরিদ্র নারী, কিশোরী, শিশুদের উন্নয়নে সক্রিয় দায়িত্ব পালন করছে। সামাজিক উন্নয়নে এই অবদানের স্বীকৃতি হিসাবে ইপসা লিডারশীপ ডেভেলাপম্যান্ট প্রোগ্রামের কর্মসূচি কর্মকর্তা জেসমিন আক্তারকে জয়িতা সম্মামনা পদক প্রদান করা হয়।

এর পাশাপাশি অর্থনৈতিক ক্ষেত্রে অবদান রাখার জন্য ইপসার লিডারশীপ ডেভেলাপম্যান্ট প্রোগ্রামের সৈয়দপুর ইউনিয়নের লিডার মিসেস রিনা আক্তারকে জয়িতা সম্মামনা পদক প্রদান করা হয়।

আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও জয়িতা সম্মননা পুরস্কার অনুষ্ঠানের সঞ্চালনায় দায়িত্ব পালন করেন সীতাকুণ্ড উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার।