Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

অনতিবিলম্বে তামাক নিয়ন্ত্রণ আইনের বাস্তবায়ন এবং তামাক নিয়ন্ত্রণ আইনের বিধিমালা প্রণয়ন করা হোক

ধূমপানমুক্ত প্রজন্ম ও স্মোক ফ্রি কোয়ালিশনের আয়োজনে ইপসার সহযোগিতায় চট্রগ্রাম প্রেস ক্লাব চত্বরে ’তামাক নিয়ন্ত্রণ আইনের বাস্তবায়ন চাই এবং তামাক নিয়ন্ত্রণ আইনের বিধিমালা প্রণয়ক করা হোক’ শ্লোগানে ০২ অক্টোবর ২০১৪ এক মানব বন্ধনের আয়োজন করা হয়। উক্ত বন্ধনে বিভিন্ন এনজিও সংস্থা, গণমাধ্যম, কাউন্সিলর, ধূমপানমুক্ত প্রজন্মের সদস্যরা, স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি ও আত্মার সদস্য, কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের স্বতস্ফূর্ত উপস্থিতি ছিলো।

মানব বন্ধনে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর জনাব গিয়াস উদ্দিন, বিশিষ্ট রাজনীতিবিদ এবং সাবেক চট্রগ্রাম বারের কাউন্সিলের সভাপতি এ্যাডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল, কাউন্সিলর আনজুমান আরা বেগম,বিশিষ্ট রাজনীতিবিদ জনাব নোমান আল – মাহমুদ, বর্ণালীর জনাব সালাউদ্দিন সুমন সবুজের যাত্রার নির্বাহী মিসেস সায়েরাসহ প্রমূখ।

চট্রগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর মহোদয়রা বলেন – চট্রগ্রাম সিটি কর্পোরেশন এর মাননীয় মেয়র মহোদয় ইতিমধ্যে চসিকের ২০১৪ – ’১৫ বাজেটে তামাক নিয়ন্ত্রণ আইন ও তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম বাস্তবায়নের জন্য ২০ লক্ষ্ টাকা বরাদ্দ করেছেন। বক্তারা আরো বলেন তারা আরো বলেন – এ ধরনের জনকল্যাণমূলক কার্যক্রমে চট্রগ্রাম সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতা প্রদান করবেন।

বক্তারা আরো বলেন, তামাক নিয়ন্ত্রণ আইনের বিধিমালা প্রণয়ন, আইনের লঙ্ঘন হলে তা লেখনীর মাধ্যমে ও সামাজিক আন্দোলনের মাধ্যমে প্রতিরোধ করাসহ সামগ্রিকভাবে এগিয়ে আসতে সকলের প্রতি আহবান জানানো হয়।