Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

চট্টগ্রামে তামাক আইন বাস্তবায়ন নিয়ে ইপসা ও বিভাগীয় কমিশনার কার্যালয়ের সভা

চট্টগ্রামে তামাক আইন বাস্তবায়ন নিয়ে ইপসা ও বিভাগীয় কমিশনার কার্যালয়ের সভা

চট্টগ্রামে বিভাগে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন নিয়ে ইপসা ও বিভাগীয় কমিশনার কার্যালয়ের সভা সোমবার অনুষ্ঠিত হয়েছে। ধূমপান ও তামাকজাতদ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ (সংশোধিত ২০১৩) এবং বিধিমালা ২০১৫ এর যথাযথ বাস্তবায়নের জন্য চট্টগ্রাম বিভাগের মাসিক সমন্বয় সভায় এবং মাসিক প্রতিবেদনে তামাক নিয়ন্ত্রণ বিষয়টিকে অন্তর্ভুক্ত করার ঘোষনা দেন সভার প্রধান অতিথি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো: রুহুল আমীন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে, সমাজ উন্নয়ন সংস্থা ইপসার উদ্যোগে ও ক্যাম্পেইন ফর ট্যোবাকো ফ্রি কিডসের সহযোগিতায় চট্টগ্রামের সার্কিট হাউজ মিলনায়তনে ”চট্টগ্রাম বিভাগে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন” শীর্ষক এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত সচিব, মন্ত্রিপরিষদ বিভাগ। তিনি প্রত্যেককে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে কাজ করার আহ্বান জানান এবং তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে চট্টগ্রাম বিভাগের জেলা প্রশাসকদের করণীয় বিষয়ে বেশ কিছু দিক নির্দেশনা প্রদান করেন।

সভায় মো: আরিফুর রহমান, প্রধান নির্বাহী, ইপসা-এর সঞ্চালনায় তামাক নিয়ন্ত্রণ আইন এর লঙ্ঘন এবং আইন বাস্তবায়নে চট্টগ্রাম বিভাগের জেলা প্রশাসকদের করণীয় বিষয়ে মুক্ত আলোচনায় অংশগ্রহণকারীরা বক্তব্য রাখেন। সভায় আরো উপস্থিত ছিলেন দীপক চক্রবর্তী, পরিচালক, স্থানীয় সরকার বিভাগ, ডা: মাহফুজুর রহমান ভূইয়া, গ্র্যান্ট ম্যানেজার, সিটিএফকে এবং জনাব পলাশ চৌধুরী, পরিচালক (অর্থ), ইপসা। উক্ত সভায় চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার জেলা প্রশাসকগণ, ১১ টি জেলার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাগণ, চট্টগ্রাম বিভাগের ৫০টি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ এবং বিভিন্ন সরকারি কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন নাছিম বানু, টিম লিডার, ইপসা।

সভায় আরো উপস্থিত ছিলেন ইপসার কর্মকর্তা মোঃ ওমর শাহেদ, মোঃ দিদারুল আলম, লুৎফুর রহমান এবং সভাটি উপস্থাপনা করেন ইপসার কর্মকর্তা ফারহানা ইদ্রিস।