Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

নারী ও শিশু মৃত্যুর হার শূন্যর কোটায় আনতে সকলকে সন্মিলিতভাবে কাজ করতে হবে

YPSA organized Inception meeting of ‘Strengthening Health Outcomes for Women and Children (SHOW) Project’ in Panchari Upazila of Khagrachari

গত ২২মার্চ পানছড়িতে বেসরকারী সমাজ উন্নয়ন সংগঠন ইপসার উদ্যোগে আয়োজিত শো-প্রকল্পের অবহিতকরন সভায় পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা সকলে সন্মিলিতভাবে এগিয়ে এসে নারী ও শিশু মৃত্যুর হার শূণ্যর কোটায় আানার লক্ষ্যকে সমানে রেখে কাজ করার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, প্রদত্ত স্বাস্থ্যসেবা বিষয়ে গণসচেতনা সৃর্ষ্টি করতে হবে। স্বাস্থ্য সচেতন হলে মাতৃ ও শিশু মৃত্যু হ্রাসসহ সকল ক্ষেত্রে উন্নয়ন হবে। তিনি বলেছেন,সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকারী বেসরকারী সকল পর্যায়ে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।

পানছড়ি পরিষদ কনফারেন্স রুমে পানছড়ি উপজেলায় ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) কর্তৃক বাস্তবায়িত গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার আর্থিক সহায়তা এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহযোগীতায় ষ্ট্রেংদিং হেলথ আউটকামস ফর ওমেন এন্ড সিলড্রেন (শো প্রকল্প) প্রকল্পের উপজেলায় পর্যায়ে অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়।

Inception Meeting of SHOW project held in Panchari upazila

পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রকল্পের উপজেলা পর্যায়ের শুভ উদ্বোধন ঘোষনা করেন।

ইপসার ফিল্ড কো-অর্ডিনেটর আব্দুল হালিম ও নিপা তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ইপসা-শো প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ জসিম উদ্দিন। প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন টেকনিক্যাল অফিসার মোঃ হাবিবুর রহমান ।

YPSA organized Inception meeting of ‘Strengthening Health Outcomes for Women and Children (SHOW) Project’ in Panchari

প্রকল্প অবহিতকরন কর্মশালায় অন্যন্যাদের মধ্যে বক্তব্য রাখেন, পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. ইমরানুল হক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোহাগ ময় চাকমা, পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব, পানছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাজির হোসেন, লোগাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতুত্তর চাকমা, চেঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কালাচাঁদ চাকমা, লতিবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কিরণ ত্রিপুরা, উল্টাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় চাকমা,সাবেক চেয়ারম্যান সুব্রত চাকমা,সাংবাদিক নতুন ধন চাকমা, সাবেক ইউপি সদস্য রোজী আকতার প্রমূখ।

Presentation

কর্মশালায় জানানো হয়, পানছড়িতে পাচঁটি ইউনিয়নের মধ্যে বসবাসরত দারিদ্রপিড়িত ও উচ্চ-স্বাস্থ্র্য  ঝুকিতে রয়েছে  এমন গর্ভধারণ সক্ষম নারী, গর্ভমতি মা, কিশোরী মেয়ে এবং নবজাতক ও পাচঁ বছরের নিচে শিশুদের নিয়মিত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এ প্রকল্পে মাধ্যম কাজ করা হবে।

Active participants