Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি বাংলাদেশী সংগঠন

ইপসা’র ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

গত ২০ মে ইপসা’র  প্রধান কার্যালয়ে ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। জনাব মোঃ মাহাবুবর রহমান, পরিচালক (সমাজ উন্নয়ন কর্মসূচী), ইপসা এর পরিচালনায় বক্তব্য রাখেন – জনাব পলাশ চৌধুরী, পরিচালক (অর্থ), ইপসা, জনাব মোহাম্মদ শাহ্জাহান, উপপরিচালক, ইপসা, নাছিম বানু, টিম লিডার, ইপসা মোঃ আলী শাহীন, প্রোগাম ম্যানেজার, ইপসা গাজী মোঃ মাইন উদ্দিন, ম্যানেজার, মানব সম্পদ ব্যবস্থাপনা ও উন্নয়ন বিভাগ, ইপসা, আবদুল্লাহ আল শাকির, ওয়েব মাস্টার, ইপসা, আবদুস ছবুর, প্রজেক্ট ম্যানেজার, ইপসা প্রমুখ।

সভায় বক্তারা বলেন- জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক যুব বর্ষ ১৯৮৫ সনের ২০ শে মে চট্টগ্রাম জেলার সীতাকু- উপজেলাধীন মহাদেবপুর গ্রামে উদ্যোমী যুব সংগঠক বৃন্দ “ইয়ং পাওয়ার” নামে একটি যুব ক্লাব প্রতিষ্ঠা করেন। পরবর্তিতে ১৯৯২ সালে “ইয়ং পাওয়ার” যুব ক্লাবটি ইপসা (ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন) নামে রূপান্তরিত হয়ে বেসরকারী অলাভজনক সমাজ উন্নয়ন সংগঠন হিসেবে চট্টগ্রাম জেলাসহ পর্যায় ক্রমে চট্টগ্রাম বিভাগ এবং সারা বাংলাদেশে উন্নয়ন কার্যক্রম এর মাধ্যমে কর্ম বিস্তৃতি ঘটায়।

২০ শে মে ২০১৭ “ইপসা” প্রতিষ্ঠার ৩২ বছর পূর্ণ হয়ে ৩৩ বছরে পদার্পণ করতে যাচ্ছে। আসুন আমরা সবাই মিলে হাতে হাত ধরে প্রতিষ্ঠা বার্ষিকীতে ইপসা সংগঠনকে নিয়ে নতুন করে উন্নয়ন স্বপ্ন দেখি, বর্তমান উন্নয়ন কার্যক্রম আরো প্রসারে ও স্থায়ীত্বশীলতা তৈরীতে আমরা যার যার অবস্থান হতে কাজ করে যাই। সংগঠনের স্থায়িত্বশীলতা নিশ্চিত ও কার্যপরিধি বৃদ্ধি পেলে আমার, আপনার সকলের উন্নয়নমূলক কাজের সুযোগ তৈরীসহ নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। সর্বোপরি সমাজ উন্নয়ন ও লক্ষ্যিত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ও সংগঠনের কার্যপরিধি বাড়াতে সমন্বিত ভাবে অবদান রাখা সম্ভব হবে।

তাঁরা আরো বলেন – ৩২ বছর পূর্তি উপলক্ষে ২০ মে হতে ৩১ মে পর্যন্ত প্রধান কার্যালয়সহ প্রতিটি কর্ম এলাকার কার্যালয়/ফিল্ড/প্রকল্প অফিস/ব্রাঞ্চ/লিংক প্রতিষ্ঠানসমূহে স্ব-স্ব উদ্যোগে এই দিবস উদযাপন করছে। বেসকরকারি সমাজ উন্নয়ন সংস্থা ইপসা’র আজকের এই পর্যারে আসার পেছনে যাঁর অবদান সবচেয়ে বেশি তিনি হলেন সুযোগ্য কর্ণধার প্রধান নির্বাহী জনাব মো: আরিফুর রহমান। যাঁর স্বপ্নাশ্রিত ও ইতিবাচক নেতৃত্বে সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সুপরিচিতি অর্জনসহ উন্নয়ন কার্যক্রমে অনবদ্য ভূমিকা রাখছে। তাঁর অসামান্য নেত্বত্বে সংস্থায় হাজার হাজার কর্মী কাজ করে যাচ্ছে। যার সুফল পাচ্ছে দেশের আপামর জনসাধারণ। সর্বশেষে জনাব মোঃ মাহাবুবর রহমান, পরিচালক (সমাজ উন্নয়ন কর্মসূচী), ইপসা সবাইকে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানান।