Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি বাংলাদেশী সংগঠন

ইপসা’র বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত

ইপসা’র বার্ষিক সাধারণ সভা (এজিএম)

সহস্রাব্দ  উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে এবং মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার বাস্তবায়নে সরকারের অগ্রনী ভূমিকার পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থাসমুহের ভূমিকা অপরিসীম। বৈশ্বিক উন্নয়ন লক্ষ্য স্থায়ীত্বশীল উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে বেসরকারি উন্নয়ন সংস্থাসমুহ বিভিন্ন সমাজ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে এবং করার পরিকল্পনা গ্রহন করেছে।

ইপসা জাতিসংঘ ঘোষিত আর্ন্তজাতিক যুব বর্ষ ১৯৮৫ সাল থেকে বৃহত্তর চট্টগ্রামে বিভিন্ন সমাজ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সমাজের সুবিধাবঞ্চিত ও অনগ্রসর জনগোষ্ঠীর অধিকার আদায় ও সেবা প্রাপ্তিতে ইপসা স্থানীয় প্রশাসনের সহযোগিতায়এককভাবে কিংবা বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার সমন্বয়ে যৌথভাবে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। ইপসা এমন একটি দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণ বিশ্বাস করে যেখানে সকলের মৌলিক চাহিদা ও অধিকার নিশ্চিত হয়েছে।

গত ৭ জুলাই ২০১৭ তারিখে ইপসা’র কার্যকরী কমিটির সভাপতি জনাব সামসুদ্দীন ভ‚ইঁয়া’র সভাপতিত্বে ইপসা প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে আয়োজিত বার্যিক সাধারণ সভা (এজিএম)-এ বক্তাগণ উপরোক্ত মতামত প্রদান করেন। উক্ত বার্ষিক সাধারণ সভায় ইপসা’র ২০১৬-২০১৭ বছরের কার্যক্রম প্রতিবেদন উপস্থাপন করেন ইপসা’র কার্যকরী কমিটির সদস্য সচিব মো: আরিফুর রহমান এবং ২০১৬-২০১৭ আর্থিক বছরের আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন ইপসা’র কোষাধ্যক্ষ ইয়াছমিন আক্তার।

ইপসা’র কার্যকরী কমিটির সদস্য সমীর কান্তিশর্মা, শিমুল কুমার চৌধুরী, মোঃ নুরন্নবী এবং দিলশাদ আক্তার চৌধুরী উপস্থাপিত বার্ষিক কার্যক্রম প্রতিবেদন ও আর্থিক প্রতিবেদনের উপর বিস্তারিত আলোচনা করেন। ইপসা’র সাধারণ পরিষদের পক্ষ থেকে বার্ষিক প্রতিবেদনের উপর বক্তব্য রাখেনসর্বজনাব মোঃ সলিমুল্লাহ, ইসমাইল ভুঁইয়া, আদিনাথ চক্রবর্ত্তী, অশোক সোম, দেবব্রত দাশ, গৌতম অধিকারী, শওকত আকবর, সুশীল অধিকারী প্রমূখ। সভায় সর্বসম্মতিক্রমে ২০১৬-১৭ বছরের কার্যক্রম ও আর্থিক প্রতিবেদন ২০১৭-১৮ বছরের কার্যক্রম পরিকল্পনা ও আর্থিক বাজেট অনুমোদন করা হয়।

বার্ষিক সাধারণ সভা (এজিএম)-এর দ্বিতীয় সেশনে ইপসা’র কার্যকরী কমিটি ২০১৭-২০২০ সর্বসম্মতিক্রমে নির্বাচিত করা হয়।

Speech by Md. Arifur Rahman

Banner