Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

সীতাকুন্ডে আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০১৭ পালিত

সীতাকুন্ডে আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০১৭ পালিত

উন্নয়ন সংস্থা ইপসা‘র উদ্যোগে এবং পিকেএসএফ এর সহযোগিতায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষ্যে সীতাকুণ্ড উপজেলার শেখের হাট উচ্চ বিদ্যালয়ে গত ১ সেপ্টেম্বর  আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষ্যে প্রীতি ফুটবল ম্যাচ, র‌্যালী, আলোচনা সভা অনুষ্টিত হয়। আন্তর্জাতিক প্রবীন দিবস উপলক্ষ্যে সৈয়দপুর ইউনিয়ন প্রবীণ সংগঠনের সভাপতি জনাব সামশুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর ইউনিয়ন চেয়ারম্যান জনাব এইচএম তাজুল ইসলাম নিজামী।

আলোচনায় বক্তরা বলেন, সমাজে প্রবীণরা বিভিন্ন ভাবে অবহেলার শিকার হয়। প্রতিটি ব্যক্তিকে একদিন প্রবীণ হতে হবে। সেই চিন্তা থেকে প্রবীনদের সম্মান করা প্রয়োজন। আমাদের ভবিষ্যত উন্নয়নের জন্য প্রবীনদের মতামতের মুল্যায়ন করা প্রয়োজন। দেশে বর্তমানে প্রবীনদের সুরক্ষায় সামাজিক নিরাপত্তার আওতায় সরকারীভাবে গৃহিত যেসব কর্মসুচী রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হল দরিদ্র ও অসহায় প্রবীনদের জন্য বয়স্কভাতা প্রদান। যা প্রয়োজনের তুলনায় খুবই কম এবং তার সঠিক বাস্তবায়ন নাই। তার জন্য সরকারকে আরো বেশী জোরদার পদক্ষেপ গ্রহন করা প্রয়োজন। পাশাপাশি সরকারকে প্রবীনদের বিনোদনের জন্য প্রয়োজনীয় ব্যবসা গ্রহন করা প্রয়োজন।

আলোচনায় আরো বলা হয় যে, বর্তমানে সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নে পিকেএসএফ এর সহযোগিতায় ইপসা প্রবীণ জনগোষ্টির জীবণমান উন্নয়নের জন্য কাজ করছে। যা এই সৈয়দপুর ইউনিয়নে প্রবীণদের উন্নয়নে উল্লেখযোগ্য ভুমিকা রাখবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর ইউনিয়ন এর সদস্য রহিমা আক্তার, আবদুল মালেক, ইপসার প্রবীণ কর্মসূচির ফোকাল পারসন নেওয়াজ মাহমদু, সীতাকুণ্ড এরিয়া ম্যানাজার দিদারুল ইসলাম, সৈয়দপুর ইউনিয়ন সমন্বয়কারী সাইদ আলম ও প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রবীণ কর্মসূচির সংগঠক মো: সুমন হোসাইন।

Rally on International Day of Older Persons 2017