Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

ইপসা’র ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা তার কৌশলগত পরিকল্পনা অনুযায়ী সাংগঠনিক ভিশন-মিশন-মূল্যবোধকে ধারণ করে লক্ষিত জনগোষ্ঠী এবং কর্মএলাকার চাহিদা ভিত্তিক বিভিন্ন উন্নয়ন কর্মসূচি বা প্রকল্প সমূহ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। এ বছর ২০ শে মে ইপসা ২০২২ “ইপসা” প্রতিষ্ঠার ৩৬ তম বছর পেরিয়ে ৩৭ তম বছরে পদার্পণ করেছে।

৩৭ বছর পূর্তি উপলক্ষে ১৬ মে হতে ৩১ মে পর্যন্ত প্রধান কার্যালয় সহ ইপসা’র প্রতিটি কর্ম এলাকার কার্যালয়/ফিল্ড অফিস/প্রকল্প অফিস/ব্রাঞ্চ/লিংক প্রতিষ্ঠান সমূহে স্ব-স্ব উদ্যোগে টীম ওয়ার্কের ভিত্তিতে সংস্থার ব্যয় সাশ্রয়ী নীতিমালা এবং সরকারী স্বাস্থ্যবিধি অনুসরণ করে সংগঠনের সাধারণ সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, সামাজিক ব্যক্তিত্ব, সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তা, কর্মী, স্বেচ্ছাসেবী ও কর্মরত জনগোষ্ঠীর প্রতিনিধিদের উপস্থিতিতে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতিটি কার্যালয়কে বর্ণিল সাজে সাজানো, আলোচনা সভা/মিলাদ মাহফিল/দোয়ার আয়োজন সহ বিভিন্ন জনসম্পৃক্ত সৃজনশীল কর্মসূচির আয়োজন করা হয়।

Speech by Arifur Rahman

গত ২০ মে, ২০২২ তারিখে চট্টগ্রামের চান্দগাঁও আবাসকি এলাকায় অবস্থতি ইপসার প্রধান র্কাযালয়ের সম্মলেন কক্ষে ইপসার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান নির্বাহী মো. আরফিুর রহমান বলেন, ১৯৮৫ সালে জাতিসংঘ দ্বারা ঘোষিত আন্তর্জাতিক যুব বর্ষ পালনের মধ্য দিয়ে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড সদরে ১৯৮৫ সালের ২০ শে মে ইপসা প্রতিষ্ঠিত হয়। এ বছর ইপসা ৩৭ তম বছর সফলভাবে অতিক্রম করবে এবং তার জন্য আমি ইপসার প্রতিটি র্কমীকে শুভচ্ছো জানাই। কোভিড ১৯ মহামারীকে অতক্রিম করে আমরা সফলভাবে একত্রিত হয়ে কাজ করে যাচ্ছি এবং ভবিস্যতেও বিভিন্ন বাধা অতিক্রম করে আমরা এগিয়ে যেতে পারব বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। ইপসা মাঠর্পযায়ের সুবিধা বঞ্চিত মানুষদের চাহিদাকে বিবেচনায় রেখে বিভিন্ন সৃজনশীল ও উদ্ভাবনীমূলক পন্থায় স্থানীয় সরকারের সাথে সমন্বয় করে উন্নয়নমূলক কাজ করে আসছে। এর ধারাবাহিকতায় ইপসা বিশ্বাস করে একটি উন্নত ও পক্ষপাতহীন দেশ গঠনে সমাজের সকল পিছিয়ে পরা দরদ্রি জনগোষ্ঠীকে সাথে করে ভবিষ্যতেও সকলের সহযোগিতা ও সমন্বিত মনোভাবের সাথে একাত্ম হয়ে উল্লখেযোগ্য কর্মকান্ড সম্পাদনে ভূমিকা রাখবে।

ইপসা’র উন্নয়ন যাত্রার বিভিন্ন দিক নিয়ে ধারণাপত্র পাঠ

আলোচনা সভায় অংশগ্রহণ করনে সংগঠনরে র্সবস্তররে র্কমর্কতা ও র্কমচারীবৃন্দ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইপসা সাধারণ পরিষদের সদস্য ড. শামসুন্নাহার চৌধুরী লোপা, পরিচালক (অর্থ) পলাশ চৌধুরী, পরিচালক (অর্থনৈতিক উন্নয়ন) মোর্শেদ চৌধুরী, উপ-পরিচালক নাছিম বানু, উপ-পরিচালক মো. শাহজাহান প্রমুখ।

ইপসা’র অন্যান্ন কর্ম এলাকার কার্যালয়/ফিল্ড অফিস/প্রকল্প অফিস/ব্রাঞ্চ/লিংক প্রতিষ্ঠান সমূহে আয়োজিত কর্মসূচী