Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

বাঁশখালীতে ইপসার কার্যক্রম পরিদর্শনে  এনজিও ব্যুারোর মহাপরিচালক সহ হ্যাবিট্যাট প্রতিনিধিদল

বাঁশখালীর শেখেরখীলে ইপসা কর্তৃক বাস্তবায়িত টি শেল্টার  (গৃহ)নির্মান ও গভীর নলকুপ স্থাপন কার্যক্রম এলাকা পরিদর্শনে আসেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এনজিও ব্যুারোর মহাপরিচালক আবদুস সালাম, বাশঁখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সহ হ্যাবিট্যাট ফর হিউম্যানেটি ইন্টারন্যালনাল বাংলাদেশ ও ইপসার  প্রতিনিধি দল ।

শুক্রবার সকালে প্রতিনিধি দলের সদস্যরা শেখেরখীলে পৌছঁলে তাদের ইপসা কর্মকর্তারা ও শেখেরখীলের পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন সহ পরিষদের সদস্যরা তাদের ফুল দিয়ে স্বাগত জানান । পরে প্রতিনিধি দলের সদস্যরা শেখেরখীল পরিষদ সংলগ্ন সাজেদা আক্তার নামে এক উপকার ভোগির বাড়ি আনুষ্টানিক ভাবে উম্ভোধন করেন এবং হ্যাবিট্যাট ফর হিউম্যানেটি ইন্টারন্যালনাল কোরিয়া ও বাংলাদেশের সহযোগিতায় চট্রগ্রামের ইপসা কর্তৃক বাস্তবায়িত টি শেল্টার  নির্মান কার্যক্রম ও এলাকা পরিদর্শন করেন ।

Group photo in front of a shelter

এ সময় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এনজিও ব্যুারোর মহাপরিচালক আবদুস সালাম বলেন বর্তমান সরকারের অন্যতম একটি পদক্ষেপ হলো গৃহহীন মানুষ গুলোর গৃহের সংস্থান করা । তাই সরকারের পাশাপাশি দেশী বিদেশী অনেক সংস্থা এ কাজ বাস্তবায়ন করছে ।

এ সময় বাশঁখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, হ্যাবিট্যাট ফর হিউম্যানেটি ইন্টারন্যালনাল বাংলাদেশের কান্টি ডিরেক্টর মি: জন আমষ্ট্রং ,ইপসার প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান, পরিচালক পলাশ কুমার চৌধুরী,মোরশেদুল আলম চৌধুরী, শেখেরখীলের পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন, হ্যাবিট্যাট এর মো: আশরাফুল আলম, ইপসার প্রজেক্ট কো-অর্ডিনেটর কল্যাণ বড়ুয়া, ইপসার কর্মকর্তা মুরশেদুল হক. আমান উল্লাহ, ও পরিষদের সকল ইউপি সদস্য উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য শেখেরখীলে ইপসা কর্তৃক ৪২টি টি শেল্টার (গৃহ) ও ৮ টি নলকুপ স্থাপন কার্যক্রম বাস্তবায়ন করেন ।