Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

প্রতি থানায় একটা করে প্রতিবন্ধী হেল্প ডেস্ক করে দেয়া হবে : অতিরিক্ত পুলিশ সুপার, কক্সবাজার

ইপসা ও নোঙ্গর এর যৌথ আয়োজনে এবং ইউএনডিপি ও বাংলাদেশ মানবাধিকার কমিশন এর সহায়তায় কক্সবাজার জেলাপরিষদ মিলনায়তনে “প্রতিবন্ধী ব্যক্তিদের আইনগত সহায়তা ও সেবা প্রাপ্তি বিষয়ে আলোচনা সভা”অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন, পুলিশ সুপারের কার্যালয় কক্সবাজার।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ,এস,পি, বাবুল চন্দ্র বনিক(ট্রাফিক) এবং মোহাম্মদ শফি উদ্দিন,সহকারী পরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়, কক্সবাজার।

প্রধান অতিথি মোহাম্মদ ইকবাল হোসাইন (অতিরিক্ত পুলিশ সুপার) বলেন প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের বোঝা নয়।তারা একটু সহায়তা পেলে সামনে এগিয়ে যাবে।তিনি কথা দিলেন প্রতি থানায় একটা করে প্রতিবন্ধী হেল্প ডেস্ক করে দেয়া হবে।

Meeting

বিশেষ অতিথি মোং শফি উদ্দিন (সহকারী পরিচালক, জেলা সমাজ সেবা) বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা বাড়ানোর জন্য সরকারের একটা প্রস্তাবনা পাঠানো হয়েছে।যারা এখনো জরিপের আওতায় আসে নাই তাদের জরিপ করার তাগিদ দিবেন এবং ভাতা নেওয়ার সময় টাকা নেওয়ার ঘটনা যদি প্রমান পায় সাথে সাথে ব্যবস্থা গ্রহন করার আশ্বাস দেন।কক্সবাজার ও টেকনাফ পরিবহন মালিক সমিতি সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বলেন,প্রতিবন্ধীদের আজ থেকে গাড়িতে আলাদা সীট এর ব্যবস্থা করে দিবেন।আজ থেকে তাদের গাড়ির ব্যবস্থা হবে প্রতিবন্ধী বান্ধব।

সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন ইপসার কক্সবাজার  উপ-পরিচালক খালেদা বেগম। স্বাগত বক্তব্য রাখেন দিদারুল আলম রাশেদ, নির্বাহী পরিচালক, নোঙর। সভাটি সঞ্চালন করেন   মোহাম্মদ হারুন, ফোকাল পার্সন ইপসা কক্সবাজার অফিস। প্রতিবন্ধীতা বিষয়ক কক্সবাজার সার্বিক পরিস্থিতি তুলে ধরেন ইপসার আহসান উল্লাহ সরকার ও রেজাউল হক রিয়াদ।আরো উপস্থিত ছিলেন ইপসার সিনিয়র কর্মকর্তা জসিম উদ্দিন।