Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

সীতাকুণ্ডে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তিদের সাফল্য তুলে ধরা এবং দৃষ্টিশক্তিহীন জীবনকে আরও বৃহত্তর উন্নয়নে সক্রিয় করতে কীভাবে সাদাছড়ি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন কওে তা সাধারণ জনগণকে মনে করিয়ে দেয়ার জন্য প্রতিবছর ১৫ অক্টোবর বিশ্ব সাদা ছড়ি নিরপত্তা দিবস পালিত হয়। ইপসা ও ফেডারেশন অব ডিপিও সীতাকুন্ড এর আয়োজনে পিকেএসএফ এবং হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনালের সহায়তায় সীতাকুন্ড উপজেলা মিলনায়তনে প্রতিবাবের মত এবার বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ১৯” উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা এবং সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

Assistive device distribution by YPSA

ফেডারেশন অব ডিপিওর সীতাকুন্ড সভাপতি জনাব নূরননবীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার জনাব মিল্টন রায। বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন শ্রীমতি, সীতাকুণ্ড উপজেলা সমাজ সেবাকর্মকর্তা লুৎফুন্নেছা বেগম, হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনালের প্রকল্প ব্যবস্থাপক আবদুল গফুর, ইপসার কর্মসূচি ব্যবস্থাপক  নেওয়া মমাহমুদ, রেডিও সাগরগিরির প্রযোজক জনাব সঞ্জয় চৌধুরী, জেলাবাস – মিনি বাস মালিক সমিতির সভাপতি জনাব দিদারুল আলম, সীতাকুন্ড বাস-মিনিবাস মালিক ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক আবুল বাসার।

Rally on White Cane Safety Day 2019

এছাড়া প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে বক্তব্য রাখেন জয়নাল আবেদীন, ডিপিও’ও সীতাকুন্ড ফেডারেশনের সাধারণ সম্পাদক, জেসমিন আক্তার, বাবুল দেব নাথ । অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালনকরেন মো: মহিউদ্দীন সদস্য, ফেডারেশন অব ডিপিও সীতাকুণ্ড। ইপসা ও হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনালের কর্মী, প্রতিবন্ধী ব্যক্তি ও সাধারণ জনগণ র‌্যালী ও আলোচনা সভায় অংশ গ্রহণকরেন।

সাদছড়ি সমাজের যে কোন কাজে অংশগ্রহণ ও যে কোন গতিশীলতা আনয়নে দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তিদের জন্য স্বীকৃত। পাশাপাশি সাদাছদি দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তিদের দৃষ্টি প্রতিবন্ধকতার প্রতীক হিসেব গুরত্ব বহন করে।