Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

সীতাকুণ্ডে বিশ্ব সাদা ছড়ি ও নিরাপত্তা দিবস ২০১৭ পালন

সীতাকুণ্ডে বিশ্ব সাদা ছড়ি ও নিরাপত্তা দিবস ২০১৭ পালন করেছে ইপসা

বিশ্ব সাদা ছড়ি ও নিরাপত্তা দিবস ১৫ ই অক্টোবর প্রতিবছর দৃষ্টি প্রতিবন্ধী লোকের কৃতিত্বকে তুলে ধরতে এবং সাধারন মানুষকে মনে করিয়ে দেয় যে, দৃষ্টি প্রতিবন্ধী বক্তিদের উন্নয়ন, তাদের আত্ব নির্ভরশীলতার ও স্বাধীনভাবে চলাফেরার জন্য প্রতিবছর ১৫ ই অক্টোবর বিশ্বব্যাপী সাদা ছড়ি ও নিরাপত্তা দিবস পালন করা হয়। প্রতিবছরের ন্যায় এবছরও পিকেএসএফ এর সহযোগিতায় ইপসা ও ফেডারেশন অব ডিপিও সীতাকুণ্ড যৌথভাবে ইপসা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রে দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করেন।

সীতাকুন্ড ফেডারেশনের সভাপতি মো: নুর নবী সভাপতিত্বে আলোচনা সভা ও র‌্যালীতে ইপসা সীতাকুণ্ডের ফোকাল পারসন শাহ সুলতান শামীম উপসি’ত ছিলেন। নেওয়াজ মাহমুদ, সমন্বয়কারী ইপসা, মো: দিদারুল ইসলাম এরিয়া ম্যানেজার ইপসা, মো: জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক সীতাকুন্ড ফেডারেশন অফ ডিপিও, মিসেস জেসমিন আক্তার এবং সীতাকুন্ড ফেডারেশন অফ ডিপিও’র ,নজরুল ইসলাম আলোচনায় অংশগ্রহন করেন। দিবস উপলেক্ষ্যে আয়োজিত র‌্যালী ও আলোচনা সভায় প্রায় ১২০ জন প্রতিবন্ধী ব্যক্তি, সাধারন মানুষ ও ইপসা কর্মকর্তা ও কর্মী অংশগ্রহন করেন।

দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের গতিশীলতাসহ সাধারন জনগনের দৃষ্টিভঙ্গী পবির্তনের জন্য জন্য স্বীকৃত এবং এলাকার বিভিন্ন কর্মকান্ডে তাদের আরো সক্রিয় অংশগ্রহণের সুযোগ দানে এই সাদা ছড়ি। অন্ধত্ব ও দৃষ্টি শক্তির প্রতীক হিসাবে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সাদা ছড়ি গ্রহন করা হয়।

Discussion meeting on World White Cane Safety Day 2017 at Sitakund organized by YPSA

World White Cane Safety Day 2017 observed at Sitakund

YPSA observes World White Cane Safety Day 2017 at Sitakund.