Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

টেকসই উন্নয়নের জন্য এনজিও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে – বিএনএফ চেয়ারম্যান

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এনজিওসমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এসডিজি অর্জনে ও কার্যক্রমের সফল বাস্তবায়নে সরকারের পাশাপাশি এনজিওসহ সকল শ্রেণী-পেশার মানুষকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। সকলের সম্মিলিত প্রয়াসেই আমরা একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম হব এবং অচিরেই বাংলাদেশ প্রত্যাশিত মধ্যম আয়ের দেশে পরিণত হবে। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-বিএনএফ’র চেয়ারম্যান, সাবেক সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন এসব কথা বলেন  ইপসা’র উদ্যোগে টেকনাফ উপজেলার বাস্তিবায়িত বিভিন্ন কার্যক্রম পরিদর্শন এবং ইপসা কক্সবাজার অফিসের কনফারেন্স রুমে কক্সবাজারে কর্মরত স্থানীয় এনজিওর প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালকদের সাথে কক্সবাজারে এনজিওদের বিভিন্ন সমাজ উন্নয়ন ও মানবিক কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-বিএনএফ বেসরকারি সমাজ উন্নয়ন ও স্বেচ্ছাসেবী সংগঠন বা এনজিও’র মাধ্যমে সমগ্র বাংলাদেশে তৃণমূল পর্যায়ে সমাজ উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

ইপসা কক্সবাজারের আঞ্চলিক প্রধান ও উপ পরিচালক খালেদা বেগমের সভাপতিত্বে এবং ইপসার সহকারি পরিচালক ও হেড অব রোহিঙ্গা রেসপন্স প্রোগ্রাম মোহাম্মদ শহিদুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন হেল্প কক্সবাজার’র প্রধান নির্বাহী আবুল কাশেম, নোঙর’র নির্বাহী পরিচালক দিদারুল আলম রাশেদ, পাল্স বাংলাদেশ’র পরিচালক (কার্যকম) আতিক চৌধুরী, ইপসা’র প্রোগ্রাম কোর্ডিনেটর রজত বড়ুয়া, ফোকাল পার্সন মোহাম্মদ হারুন এবং ইপসা শেল্টার প্রকল্পের শমসের উদ্দিন মোস্তফা।