Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

ইপসা’র উদ্যোগে সীতাকুণ্ডে কোভিড১৯-এ কর্মহীন শ্রমিক ও অসহায় পরিবারের মাঝে খাদ্য উপহার বিতরণ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র উদ্যোগে কোভিড-১৯ এ কর্মহীন শ্রমিক, জাহাজ ভাঙ্গা শিল্পের দরিদ্র শ্রমিক, আদিবাসী, পিছিয়ে পড়া জনগোষ্ঠী, প্রতিবন্ধী, জেলে ও দুঃস্থ সহ ৫০০০ পরিবারের মাঝে খাদ্য উপহার বিতরণ করা হয়েছে । সীতাকুণ্ড উপজেলার নির্বাহী অফিসার জনাব মিল্টন রায় এবং সম্মানিত ইউনিয়ন চেয়ারম্যানদের আন্তরিক পরামর্শ এবং সহযোগীতায় গত ১৭ জুলাই হতে ২৬ জুলাই ২০২০ ইং নয় দিন ব্যাপি উপজেলার দশটি ইউনিয়ন ও পৌরসভায় খাদ্য উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে। 

Didarul Alam MP, Sitakund

সীতাকুণ্ড উপজেলায় ইউনিয়ন ভিত্তিক বিতরণের সময় স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানযেমন-জনাব এইচ এম তাজুল ইসলাম নিজামী (১নং সৈয়দপুর ইউনিয়ন পরিষদ), আলহাজ্ব রেহান উদ্দিন রেহান (২নং বারৈয়াঢালা ইউনিয়ন), জনাবজাহেদ হোসেন নিজামী (৪ং মুরাদপুর ইউনিয়ন পরিষদ),জনাবছাদাকাত উল্যাহ মিয়াজী (৫নং বাড়বকুণ্ড), জনাবসওকত আলী জাহাঙ্গীর (৬নং বাঁশবাড়িয়া), জনাব মোর্শেদ চৌধুরী (৭নং কুমিরা), জনাব মনির আহমেদ (৮নং সোনাইছড়ি), জনাব মোঃ নাজীম উদ্দিন (৯নং ভাটিয়ারী), জনাব মোহাম্মদ সাল্লাউদ্দিন আজিজ (১০নং সলিমপুর ইউনিয়ন পরিষদ) উপস্থিত ছিলেন।

সীতাকুণ্ড পৌরসভায় ইপসা’র কোর অফিসে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবদুলাহ আল বাকের ভূইয়া, আওয়ামীলীগ উপজেলা সভাপতি, এছাড়া কুমিরা এলাকায় ছিলেনজনাব আ ম ম দিলসাদ, সদস্য, চট্ট্‌গ্রাম জেলা পরিষদ।

বিতরণের অন্যান্য সময় উপস্থিত ছিলেন বাবু সৌমিত্র চক্রবর্তী, সীতাকুন্ডপ্রেস ক্লাব সভাপতি, এ হারাধন চৌধুরী বাবু প্যানেল মেয়র, সীতাকুণ্ড পৌরসভা, পলাশ চৌধুরী পরিচালক (অর্থ), লিটন কুমার চৌধুরী সীতাকুন্ডপ্রেস ক্লাব সাধারন সম্পাদক , সেকান্দর হোসাইন সাবেক সভাপতি প্রেস ক্লাব,দিদারুল ইসলাম,সঞ্জয় চৌধুরী প্রমুখ।

এক অনুষ্ঠানে ইপসা’র খাদ্য বিতরণ সর্ম্পকে সীতাকুন্ড উপজেলার নির্বাহী অফিসার জনাব মিল্টন রায় বলেন, ইপসা সীতাকুণ্ডে ৫০০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করার জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। ইপসা সীতাকুণ্ডে বেশ ভালো কাজ করে,তারপরেও সীতাকুণ্ডবাসীর ইপসা’র প্রতি অনেক আশা ও প্রত্যাশা । এখানে আরো অনেক এনজিও আছে তবে ইপসা’র মতো দূর্যোগে এভাবে কেউ এগিয়ে আসে না। সীতাকুণ্ডে যে কোন দূর্যোগে ইপসা যেন এভাবে সবসময় এগিয়ে আসে ইপসার প্রতি সেই আহবান জানান।

Distribution a Shonaichori

কোভিড-১৯ সার্বিক খাদ্য বিতরণ কার্যক্রমের সমন্বয় সাধন করেন ইপসার কো-অর্ডিনেটর মোহাম্মদ আলী শাহিন। ইপসার প্রধান নির্বাহী জনাব মো: আরিফুর রহমান ইপসা’র এই সার্বিক কার্যক্রমে সহযোগিতার জন্য প্রশাসন ও সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছেন এবং স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কার্যক্রমে অংশগ্রহনকারী সকলকে কৃতজ্ঞতা জানিয়ে প্রতিশ্রুতি দেন যে, ইপসা অতীতের মতো ভবিষ্যতেও যে কোন সংকট মোকাবিলায় সীতাকুণ্ডের মানুষের পাশে থেকে সাধ্যমত সহযোগিতা অব্যাহত রাখবে।

ইপসার কো-অর্ডিনেটর মোহাম্মদ আলী শাহিন বলেন, সীতাকুণ্ডে মোট ৫ হাজার পরিবারের মধ্যে পর্যায়ক্রমে ধারাবাহিকভাবে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রায় ৩২ কেজি ওজনের প্রতি পেকেটে ছিলো চাল, ডাল, আলু, পেয়াজ, লবণ, তেল, সাবান ও ভিটামিন যা একটি শ্রমিক পরিবারের অন্তত এক মাসের খাবারের প্রয়োজন মিটাবে।একটি উৎসব মূখর পরিবেশে সুশৃঙ্খলভাবে এই উপহার সামগ্রী বিতরন সম্পন্ন করতে পেরে আমরা সত্যিই অত্যন্ত আনন্দিত।

 Bariardhala

Shonaichori 2

Unloading