Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

এনজিও ব্যুরো এর ডিরেক্টর জেনাররেল ও ডেপুটি ডিরেক্টর এর কক্সবাজর জেলায় ইপসা সিভিক প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

এনজিও এ্যাফেয়ার্স ব্যুরো এর ডিরেক্টর জেনাররেল ও ডেপুটি ডিরেক্টর এর কক্সবাজর জেলায় ইপসা প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

এনজিও এ্যাফেয়ার্স ব্যুরো, প্রধানমন্ত্রীর কার্যালয়, এর  ডিরেক্টর জেনাররেল মোঃ খোন্দকার রাকিবুর রহমান ও ডেপুটি ডিরেক্টর মোঃ শাহ আলম আজ ২৩ আগস্ট ২০১৭ তারিখে কক্সবাজার জেলায় গ্লোবাল কমিউনিটি এনগেইজমেন্ট এ্যান্ড রেজিলিয়েন্স ফান্ড এর সহযোগিতায় বাস্তবায়িত “ কক্সবাজার জেলার জনগনের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ প্রকল্পের কার্যক্রমপরিদর্শন করেন ।

পরিদর্শক টিম কক্সবাজার জেলার সদর উপজেলার ঝিলংজাই উনিয়েনে অনুষ্ঠিত যুবফোরামের সদস্যদের নেতৃত্ব গুনাবলী বিকাশের জন্য তিন দিন মেয়াদী নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষন কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শন কালে ইপসার ক্যাম্পেইন ও পার্টনারশিপ কোঅর্ডিনেটর জনাব মোহাম্মদ শহীদুল ইসলাম প্রকল্পের কার্যক্রম তুলে ধরেন ।

Group photo

এসময় পরিদর্শক দল অংশগ্রহনকারী যুবক –যুবতীদের সাথে উগ্রবাদ –সহিংসতা , প্রশিক্ষনের উদ্দেশ্য ও কার্যকারিতা ইত্যাদি বিষয়ে মতবিনিময় করেন।  মতবিনিময়ের পর এনজিও এ্যাফেয়ার্স ব্যুরো, প্রধানমন্ত্রীর কার্যালয় , এর ডিরেক্টর জেনাররেল মোঃ খোন্দকার রাকিবুর রহমান প্রকল্পের গুরুত্ব ও যুবসমাজের ভূমিকা সম্পর্কে নির্দেশনা মূলক বক্তব্য দেন।  তিনি আশা প্রকাশ করেন ‍যদি এই যুব জনগোষ্ঠী উগ্রবাদ ও সহিংসতা নিরসনে এগিয়ে আসে তাহলে কক্সবাজার জেলায় উগ্রবাদ নিরসনে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখতে পারেবে।

তিনি প্রকল্পে অংশগ্রহনকারী তরুণীদের বিশেষভাবে ধন্যবাদ জানায়।  তিনি জানান সিভিক প্রকল্পের লক্ষিত জনগোষ্ঠীগুলো উগ্রবাদ ও সহিংসতা নিরসনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ  ।

নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষন কার্যক্রম পরিদর্শন শেষে তিনি কক্সবাজার পৌরসভার ১২ নং ওয়ার্ডে অবস্থিত ঝড়ঝরি পাড়ায় অনুষ্ঠিত কবিগানের আসর পরিদর্শন করেন।

এনজিও এ্যাফেয়ার্স ব্যুরো, প্রধানমন্ত্রীর কার্যালয় , এর ডিরেক্টর জেনাররেল ও ডেপুটি ডিরেক্টর এর পরিদর্শন কার্যক্রম সরাসরি তত্বাবধান করেন ইপসার প্রধন নির্বাহী জনাব মোঃ আরিফুর রহমান এবং তার সাথে ছিলেন ইপসার ডেপুটি ডিরেক্টর  ও ইপসা সিভিক প্রকল্পের ফোকাল পারসন জনাব মোহাম্মদ শাহজাহান ও টীমলিডার খালেদাবেগম।