Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

সীতাকুণ্ড সরকারী আর্দশ উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিেযাগিতা সম্পন্ন

ইপসার উদ্যোগে সীতাকুণ্ড সরকারী আর্দশ উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিেযাগিতা সম্পন্ন

ইপসার আয়োজনে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় গত ২১ সেপ্টেম্বর ২০১৭ রোজ বৃহস্পতিবার সীতাকুণ্ড সরকারী আর্দশ উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। উপস্থিত বক্তৃতা, আবুত্তি, চিত্রাংকন, সাধারন জ্ঞানের কুইজ এবং সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় প্রায় ১৫০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহন করে।

প্রতিযোগিতার পুরস্কার বিতরনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: নাজমুল ইসলাম ভূইয়া,উপজেলা নির্বাহী অফিসার, সীতাকুণ্ড উপজেলা। সভাপতিত্ব করেন সীতাকুণ্ড সরকারী আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মো: আমির হোসেন।

পুরস্কার বিতরনীতে আলোচনায় অতিথিরা বলেন, বর্তমান সময়ে এলাকার কিশোর ও তরুণদের পাড়ালেখার পাশাপাশি তেমন সৃজনশীল ও মননশীল কাজের সুযোগ না থাকায় তারা বিভিন্ন ধরনের নেতিবাচক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হয়ে পড়ছে। ফলে দেশের অর্থনৈতিক অগ্রগতি সত্ত্বেও সমাজের মূল্যবোধের অবক্ষয়জনিত বিভিন্ন অনাকাঙ্ক্ষিত ও অনৈতিক কর্মকান্ড বেড়েই চলছে। তাই শিশু-কিশোর তরুণদের মননশীলতা ও শারিরীক সক্ষমতা বৃদ্ধির জন্য ইপসার এই প্রতিযোগিতার আয়োজন একটি যুগোপযোগী পদক্ষেপ।

এসময় আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন জনাব মো: আহসান উল্লাহ নিজামী, দীপক চন্দ্র সহকারী শিক্ষক, সীতাকুণ্ড সরকারী আর্দশ উচ্চ বিদ্যালয়, জনাব শাহ সূলতান শামীম, স্টেশন ম্যানেজার রেড়িও সাগর গিরি, এপএম ৯৯.২, জনাব দিদারল ইসলাম এরিয়া ম্যানেজার ইপসা, সঞ্জয় চৌধুরী, শিউলী রাণী দেবী, কর্মসূচী সংগঠক ইপসা ও ছাত্রী তাসনুভা তাসনিম এবং ছাত্র মিজানুল ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করেন নেওয়াজ মাহমুদ , সমন্বয়কারী ইপসা।

পুরস্কার বিতরনীতে প্রাধান অতিথি জনাব মো: নাজমুল ইসলাম ভূইয়া বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন। এছাড়া ইপসার পক্ষ থেকে প্রধান অতিথি এবং বিদ্যালয়কে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

Extempore speech by youth

YPSA organized Cultural Competition held in Sitakund

Mr. Nazmul Islam Bhuyan, UNO of sitakund was present as chief guest and h distribute winner’s prizes to competitors.