Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

মাইক্রোফাইনন্যান্স ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (MF-CIB) ও ইপসা’র চুক্তি স্বাক্ষর

মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি এর উদ্যোগে মাইক্রোফাইনন্যান্স ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (MF-CIB) তে জাতীয় পরিচয়পত্র যাচাই বিষয়ক সনদপ্রাপ্ত ২৫টি ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এ চুক্তি স্বাক্ষর করেছেন এমআরএ এর নির্বাহী পরিচালক জনাব মুহাম্মদ মাজেদুল হক ও ইপসা-র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান।

উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন এমআরএ এর এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান জনাব মোঃ ফসিউল্লাহ্। আরো উপস্থিত ছিলেন এমআরএ এর নির্বাহী পরিচালক জনাব মোঃ নুরে আলম মেহেদী, পরিচালক জনাব মোহাম্মদ আব্দুল মান্নান এবং ইপসা’র পরিচালক ( অর্থনৈতিক উন্নয়ন বিভাগ)।

এমআরএ কনফারেন্স রুমে আজ ১১ মার্চ , ২০২৪ তারিখে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয় ।

দেশের ক্ষুদ্রঋণ কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে দারিদ্র্য বিমোচন ও আর্থিক অন্তর্ভুক্তি সহায়ক ক্ষুদ্রঋণ খাত বিনির্মাণে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি (এমআরএ) প্রতিষ্ঠা করা হয় বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এর অধীনে। প্রতিষ্ঠার পর থেকে বিধি ও প্রবিধি প্রণয়ন এবং কার্যপদ্ধতি নির্ধারণের মাধ্যমে সনদ প্রদানসহ দেশের ক্ষুদ্রঋণ খাতের সার্বিক উন্নয়নে এমআরএ নিরলসভাবে কাজ করছে।