Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

ইপসা কার্যক্রম পরির্দশনে পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ

২৮ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা কার্যক্রম পরির্দশন করেন পল্লী-কর্ম-সহায়ক ফাউন্ডেশন  (পিকেএসএফ) এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রাক্তন সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। পরিদর্শন কালে আরো উপস্থিত ছিলেন পিকেএসএফ এর উপ ব্যবস্থাপনা পরিচালক ড. মো: জসীম উদ্দিন।

ইপসা কার্যক্রম পরির্দশনকালে তিনি প্রতিবন্ধী ব্যক্তিদের অর্ন্তভূক্তিমূলক অর্থায়ন কর্মসূচি, মাঁচা পদ্ধতিতে ছাগল পালন প্রকল্প, কৃষি ইউনিট এবং মৎস ও প্রাণিসম্পদ ইউনিটের বিভিন্ন কার্যক্রম, প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, কৈশোর কর্মসূচি, উচ্চমূল্যের ফল ও ফসল চাষ প্রযুক্তি সম্প্রসারণ, ওবিএ স্যানিটেশন মাইক্রোফাইন্যান্স কর্মসূচি, রেড চিটাগাং ক্যাটল (আরসিসি) জাত উন্নয়ন, সংরক্ষণ ও সম্প্রসারণ, ইকো-ট্যুরিজম শিল্পের উন্নয়ন, তামাক চাষ নিয়ন্ত্রণে বিকল্প ফসল উৎপাদন ও বহুমূখী আয়ের উৎস সৃষ্টি, শিমের বীজ (খাইস্যা) প্রক্রিয়াজাত ও বাজারজাতকরণ প্রকল্প, সাসটেনবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি), ইপসা ফিজিও থেরাপি সেন্টার,  রেডিও সাগর গিরি পরিদর্শন করেন।

Speech by PKSF director

পরির্দশন পরবর্তী বীর মুক্তিযোদ্ধা এ কে এম মফিজুর রহমান মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করে উপস্থিত অংশগ্রহণকারীদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেক এগিয়েছে। তারই ধারাবাহিকতায় ইপসা সমাজের বৈষম্য কমিয়ে আনতে শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। ইপসার বাস্তবায়িত কর্মসূচিসমূহ আরো স্ন্দুর বাস্তবায়নের জন্য সকলের অংশগ্রহন আশা করেন।

সভার শুরুতে সংস্থার পরিচিতি ও পিকেএসএফ’র সহযোগিতায় বাস্তবায়িত কার্যক্রম উপস্থাপন করেন সংস্থার প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান  সভা শেষে ১০ জন প্রবীণ ব্যক্তিদের বয়স্ক ভাতা ও ৮ জন প্রতিবন্ধী ব্যক্তিকে সহায়ক উপকরণ (হুইল চেয়ার, ক্র্যাস এবং টয়লেট চেয়ার) বিতরণ করেন। উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ইপসার পরিচালক (অর্থনৈতিক উন্নয়ন) মো: মনজুর মোরশেদ চৌধুরী।

visit 2