Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

কাউখালীতে বিনামুল্যে চক্ষুচিকিৎসা সেবা ও ডায়েবেটিক পরিক্ষা ক্যাম্প’ ২০২০ অনুষ্ঠিত

গত ১২ ফেব্রুয়ারী কাউকালী শাখা অফিসে ইপসা সমৃদ্ধি কমৃসূচির আওতায় দিন ব্যাপী বিনামুল্যে চক্ষুচিকিৎসা ও ডায়েবেটিক পরিক্ষা ক্যাম্প অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পের উদ্বোধী অনুষ্ঠানে প্রধান ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ সামশুদোহা চৌধুরী। দিন ব্যাপী বিনামুল্যে চক্ষুচিকিৎসা ও ডায়েবেটিক পরিক্ষা ক্যাম্প এ ৮২২ জন চক্ষুরোগী চিকিৎসা সেবা গ্রহন করেন। যার মধ্যে ৯৮ জন Cataract বা চোখে ছানি পড়া রোগী, ৪৩ জন DCR বা নেত্রনালীর সমস্যা জনিত রোগী, Pterygium বা  মাংশ বৃদ্ধি সমস্যা জনিত রোগী ২১ জন  এবং ৬৬০ জন সাধারণ রোগীকে চিকিৎসা সেবা গ্রহন করেন। এ ছাড়া ও  ৩৬২ জন রোগীকে বিনামুল্যে ডায়েবেটিক পরিক্ষা করা হয়।

Eye treatment

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব অংপ্রু মারমা,মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা,৪ নং কলমপতি ইউনিয়নের চেয়াম্যান জনাব ক্যজাই মারমা, জনাব মোঃ শহিদুল্যাহ পিপিএম-অফিসার ইনচার্জ কাউখালী থানা,মোঃ বেলাল উদ্দীন- চেয়ারম্যান বিআরডিবি,কাউখালী উপজেলা,ইপসার পরিচালক(ইকোনোমিক ডেভেলপমেন্ট) জনাব মনজুর মোরশেদ চৌধুরী। এছাড়া অতিথী হিসেবে উপস্তিত ছিলেন কাউখালী উপজেলার প্রেস ক্লাবের সভাপতি ও সদস্য বৃন্দ,কলমপতি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের মেম্বার। উক্ত উদ্বোধণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইপসার প্রধান নির্বাহী জনাব মোঃ আরিফুর রহমান।

প্রধান অতিথী তার বক্তব্যে ইপসা এ ধরনের উদ্যোগের প্রসংশা করেন এবং ভবিষ্যতে কাউখালী উপজেলার অন্যান্য ইউনিয়নেও এ ধরনের  ক্যাম্প অনুষ্ঠানের অনুরোধ জানিয়ে দিন ব্যাপী বিনামুল্যে চক্ষুচিকিৎসা ও ডায়েবেটিক পরিক্ষা ক্যাম্প এর উদ্বোধণের ঘোষনা প্রদান করেন।

পরিশেষে সভাপতি তার বক্তব্যে কাউখালী উপজেলায় ইপসার ভবিষ্যৎ কার্যক্রমের পরিকল্পনা বর্ননা করে দিনব্যাপী ক্যাম্পের সফলতা কামনা করে দিন ব্যাপী বিনামুল্যে চক্ষুচিকিৎসা ও ডায়েবেটিক পরিক্ষা ক্যাম্প এর উদ্বোধণী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।