Skip to main content
ইপসা জাতিসংঘের ”ইকোনোমিক এন্ড সোস্যাল কাউন্সিল” এর স্পেশাল কন্সালটেটিভ স্টাটাস প্রাপ্ত একটি সংগঠন

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈ সিং’র সাথে ইপসা প্রতিনিধির সৌজন্য সাক্ষাত

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈ সিং’র সাথে ইপসা’র সহকারি পরিচালক ও হেড অব রেসপন্স প্রোগ্রাম মোহাম্মদ শহিদুল ইসলাম ও ইপসা কক্সবাজার’র ফোকাল পার্সন মোহাম্মদ হারুন গত ২ ফেব্রুয়ারী, ২০২৩ ইংরেজী তারিখে মন্ত্রী মহোদয়ের বান্দরবানের বাসভবনে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইপসা’র প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী ও উন্নয়ন গবেষক মো: আরিফুর রহমানের সম্পাদনায় প্রকাশিত “হান্ড্রেড ইয়ার্স অব মুজিব” এবং ইপসা ডায়েরী ২০২৩ মন্ত্রী মহোদয়ের কাছে হস্তান্তর করা হয়।

সৌজন্য সাক্ষাতকালে ইপসা কর্তৃক বান্দরবান পার্বত্য জেলায় বাস্তবায়িত কার্যক্রমসমূহের বিষয়ে মন্ত্রী মহোদয়কে অবহিত করা হয়। এ সময় বান্দরবান জেলার পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, পিপিএম এবং বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো: লুৎফুর রহমান উপস্থিত ছিলেন।

এখানে উল্লেখ্য যে, স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা ১৯৮৫ সাল থেকে বৃহত্তর চট্টগ্রামে বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে এবং ২০০৪ সাল থেকে বান্দরবান জেলায় বিভিন্ন সমাজ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে।